Forwarded from Watcher Guru
JUST IN: New Apple $AAPL iPhone prices
iPhone 17: $799
iPhone 17 Air: $999
iPhone 17 Pro: $1,099
iPhone 17 Pro Max $1,199
@WatcherGuru
iPhone 17: $799
iPhone 17 Air: $999
iPhone 17 Pro: $1,099
iPhone 17 Pro Max $1,199
@WatcherGuru
⚡1
অতপর শিবির বিপুল ভোট জয়লাভ করলো
কি আর আশা করবো
এইদেশে আশা করেও হতাশ হতে হয় বারেবার
ভিন্ন কিছু হোক
সুন্দর হোক,সুস্ঠ হোক
শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে আসুক প্রকৃত শিক্ষার ধারা
ঢাবি হয়ে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ুক নতুন এক উজ্জ্বল আলো
দেশ এগিয়ে যাক উন্নতির উচ্চ স্তরে
কি আর আশা করবো
এইদেশে আশা করেও হতাশ হতে হয় বারেবার
ভিন্ন কিছু হোক
সুন্দর হোক,সুস্ঠ হোক
শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে আসুক প্রকৃত শিক্ষার ধারা
ঢাবি হয়ে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ুক নতুন এক উজ্জ্বল আলো
দেশ এগিয়ে যাক উন্নতির উচ্চ স্তরে
❤🔥1
🔥Instant $3.70+ For Twitter Blue + Normal User
▶️Go: https://x.com/sugma_geoff/status/1966125686424248369?s=46
-$1.20+ For Normal User
-$2.50+ For Blue Account
-$3.70+ For Blue + 3K Follower.
[উপরের লিখাটা কপি করে quote করবেন যে টুইট লিংক দিছি সেটায় & erc20 wallet এর জায়গায় metamask/bitget wallet address এড করবেন!]
অনেকেই পেয়মেন্ট পাচ্ছে
ট্রাই করে দেখুন
১ মিনিট লাগবে
▶️Go: https://x.com/sugma_geoff/status/1966125686424248369?s=46
-$1.20+ For Normal User
-$2.50+ For Blue Account
-$3.70+ For Blue + 3K Follower.
Degenmoon.app launches on 18th of september, I m ready to stake my $GEOFF!”
( ERC-20 wallet address )
@sugma_geoff[উপরের লিখাটা কপি করে quote করবেন যে টুইট লিংক দিছি সেটায় & erc20 wallet এর জায়গায় metamask/bitget wallet address এড করবেন!]
অনেকেই পেয়মেন্ট পাচ্ছে
ট্রাই করে দেখুন
১ মিনিট লাগবে
উদ্দেশ্য যদি সৎ আর লক্ষ্য যদি সঠিক হয়, সাফল্য একদিন আসবেই।
এইসব চোমু মার্কা স্ট্যাটাস দিতে থাকো, সাফল্যের চুদনে একদম টিকতে পারবা না
এইসব আবেগী পোস্টে দিন বদলায় নাহ মনে রেখো
এইসব চোমু মার্কা স্ট্যাটাস দিতে থাকো, সাফল্যের চুদনে একদম টিকতে পারবা না
এইসব আবেগী পোস্টে দিন বদলায় নাহ মনে রেখো
🤣2
"বেগুনের খেত করে মাসে ২ লাখ টাকা ইনকাম"
"চাকরি ছেড়ে গোবর ছেনে কোটিপতি"
এসব গল্প এখন অনেকেই শোনায়।
তরুণদের জন্য পরামর্শ, এই ফাঁদে পড়বেন না। একদম নিজের চোখে দেখা অভিজ্ঞতা — আমাদের বয়সী একজন — ওয়েল পেইড জব ছেড়ে এইসব কুইক ক্যাশের নেশায় পড়ে গেল, এখন হাউমাউ করে মরছে।
আপনি যাই করেন, সেটার এক্সপান্ডিবিলিটি থাকতে হবে। ধরুন, একজন রিকশাওয়ালা, সে ডিসেন্ট আয় করে, এন্ট্রি লেভেল চাকরিজীবীর চেয়ে বেশি। রিকশাওয়ালারা মাসে ৩০ হাজার কামায় আর জবে নতুন হলে স্যালারি মাত্র ১৫ হাজার — ভিউ শিকারীরা আপনাকে এটুকুই বলবে।
এবার পরের হিসাবটা! ভাবুন, ওই রিকশাওয়ালা তার ইনকাম ডাবল করতে চায় বা নিদেনপক্ষে আর একটু বাড়াতে চায়। তার জন্য একমাত্র অপশন রিকশা চালানোর সময় বাড়িয়ে দেওয়া। ডাবল করতে চাইলে তাকে ১০ ঘন্টার জায়গায় ২০ ঘণ্টা রিকশা চালাতে হবে। এটা কী ফিজিক্যালি পসিবল? রোদ, বৃষ্টি তো আছেই, ছুটির দিনে কাজে না গেলে আয় নেই।
কিন্তু এন্ট্রি লেভেলের জবে ৪/৫ বছরে বেতন ডাবল হয়ে যাওয়া খুবই স্বাভাবিক, কোনো অতিরিক্ত ঘন্টা না বাড়িয়েই।
আপনি যে কাজটা করতে চান সেটা তো আগে ভালো লাগতে হবে। ফেসবুকের এক লাইকখোরের লেখা পড়ে আপনি সিদ্ধান্ত নিলেন বাজারে বসে চা বেচবেন, চাকরির ডাবল ইনকাম। ভেবে দেখুন, আগামী ৩০ বছর আপনি কাপ পিরিচ আর চুলা নিয়ে চা বানাতে রাজি আছেন কিনা।
লাইফস্টাইলের ব্যাপার তো আছেই। আপনার যখন তেমন ইনকাম ছিল না, তখন আপনি বাইক চালাতেন। সামনে টাকা হবে, গাড়ি কিনবেন। কিন্তু এসব কাজে গাড়ির ভূমিকা কি? গাড়ি চালিয়ে কি আপনি ঝালমুড়ি বেচতে যাবেন?
চাকরিজীবি বা ডিসেন্ট লেভেলের উদ্যোক্তা হলে আপনি তার সাথে একটা লাইফস্টাইল আর নেটওয়ার্ক বাই ডিফল্ট পাবেন। এটা খুব গুরুত্বপূর্ণ।
ধরুন, আপনি একটা স্টেশনারি কোম্পানির মার্কেটিংয়ে জব করেন। আপনি আজ এই ভার্সিটিতে, কাল ওই ঝকঝকে অফিসে বি-টু-বি ডিল করতে যাবেন। কত হাই স্কিল লোকের সাথে পরিচিতি হবে, কন্টাক্ট বিনিময় হবে।
কিন্তু আপনি টাকা দেখে রাস্তায় বাদামের ঝুড়ি নিয়ে দাঁড়ালেন। আপনার নেটওয়ার্ক হবে পাশের ফুচকাওয়ালা, আইসক্রিম বিক্রেতা ইত্যাদি। ওই ফুচকাওয়ালার ওই মুহূর্তের সবচেয়ে বড় চিন্তা সে কতক্ষণে তার সব মাল বিক্রি করে ঘরে যাবে। আগামীকালও সে একই কাজ করবে। আপনার মতো তার অ্যাম্বিশন নেই, বড় কিছু করার ইচ্ছে নেই, দেশের মানুষের উপকারে আসার খায়েশ নেই।
মনে রাখবেন, Your network is your net-worth. আর ওই সমস্ত পেশায় যে খুব বেশি ইনকাম হয় তাও কিন্তু না। খবরের শিরোনামে লেখা "চাকরি ছেড়ে বেগুন চাষে লাখপতি", ভিতরে থাকে ১ বছরে আয় সর্বসাকুল্যে ৩ লাখ টাকা। মানে ওই লোক মাসে মাত্র ২৫ হাজার টাকা কামায়, এটা নিয়ে আবার নিউজও হয়!
তাই এইসব ভুয়া মোটিভেশনের ফাঁদে পড়বেন না। প্রতি বছর মিডিয়াগুলো নিজেদের স্বার্থেই এসব নিউজ করে। গত ৫ বছরে নিউজ তো কম দেখেননি, আইফোন হাতে চানাচুরওয়ালা, ডিএসএলআর হাতে চটপটি বিক্রেতা, আরো কত কি! প্রশ্ন হলো তারা এখন কোথায়? তারা এখনও কেন সেই রাস্তায় বসছে না আর ওরকম আয় করছে না? তাহলে এগুলো রিলায়েবল পেশা হয় কিভাবে?
কোনো কাজই ছোট নয়। কিন্তু সব কাজই যে আপনার ফিল্ড, তা-ও নয়। আপনার কাছে খুব ভালো একটা প্ল্যান আছে, কিন্তু পঞ্চাশ হাজার টাকার জন্য আপনি এগোতে পারছেন না। এখন আপনি যদি মাছ কুটে, চানাচুর বেচে ওই ৫০ হাজার টাকা জোগাড় করে ফেলতে পারেন, তাহলে সেটা ঠিক আছে। কিন্তু যেভাবে এসব পেশাকে সরাসরি একটা ওয়েল পেইড জবের বিকল্প হিসেবে দেখানো হচ্ছে, তা মোটেও রিয়েলিস্টিক নয়।
©️
"চাকরি ছেড়ে গোবর ছেনে কোটিপতি"
এসব গল্প এখন অনেকেই শোনায়।
তরুণদের জন্য পরামর্শ, এই ফাঁদে পড়বেন না। একদম নিজের চোখে দেখা অভিজ্ঞতা — আমাদের বয়সী একজন — ওয়েল পেইড জব ছেড়ে এইসব কুইক ক্যাশের নেশায় পড়ে গেল, এখন হাউমাউ করে মরছে।
আপনি যাই করেন, সেটার এক্সপান্ডিবিলিটি থাকতে হবে। ধরুন, একজন রিকশাওয়ালা, সে ডিসেন্ট আয় করে, এন্ট্রি লেভেল চাকরিজীবীর চেয়ে বেশি। রিকশাওয়ালারা মাসে ৩০ হাজার কামায় আর জবে নতুন হলে স্যালারি মাত্র ১৫ হাজার — ভিউ শিকারীরা আপনাকে এটুকুই বলবে।
এবার পরের হিসাবটা! ভাবুন, ওই রিকশাওয়ালা তার ইনকাম ডাবল করতে চায় বা নিদেনপক্ষে আর একটু বাড়াতে চায়। তার জন্য একমাত্র অপশন রিকশা চালানোর সময় বাড়িয়ে দেওয়া। ডাবল করতে চাইলে তাকে ১০ ঘন্টার জায়গায় ২০ ঘণ্টা রিকশা চালাতে হবে। এটা কী ফিজিক্যালি পসিবল? রোদ, বৃষ্টি তো আছেই, ছুটির দিনে কাজে না গেলে আয় নেই।
কিন্তু এন্ট্রি লেভেলের জবে ৪/৫ বছরে বেতন ডাবল হয়ে যাওয়া খুবই স্বাভাবিক, কোনো অতিরিক্ত ঘন্টা না বাড়িয়েই।
আপনি যে কাজটা করতে চান সেটা তো আগে ভালো লাগতে হবে। ফেসবুকের এক লাইকখোরের লেখা পড়ে আপনি সিদ্ধান্ত নিলেন বাজারে বসে চা বেচবেন, চাকরির ডাবল ইনকাম। ভেবে দেখুন, আগামী ৩০ বছর আপনি কাপ পিরিচ আর চুলা নিয়ে চা বানাতে রাজি আছেন কিনা।
লাইফস্টাইলের ব্যাপার তো আছেই। আপনার যখন তেমন ইনকাম ছিল না, তখন আপনি বাইক চালাতেন। সামনে টাকা হবে, গাড়ি কিনবেন। কিন্তু এসব কাজে গাড়ির ভূমিকা কি? গাড়ি চালিয়ে কি আপনি ঝালমুড়ি বেচতে যাবেন?
চাকরিজীবি বা ডিসেন্ট লেভেলের উদ্যোক্তা হলে আপনি তার সাথে একটা লাইফস্টাইল আর নেটওয়ার্ক বাই ডিফল্ট পাবেন। এটা খুব গুরুত্বপূর্ণ।
ধরুন, আপনি একটা স্টেশনারি কোম্পানির মার্কেটিংয়ে জব করেন। আপনি আজ এই ভার্সিটিতে, কাল ওই ঝকঝকে অফিসে বি-টু-বি ডিল করতে যাবেন। কত হাই স্কিল লোকের সাথে পরিচিতি হবে, কন্টাক্ট বিনিময় হবে।
কিন্তু আপনি টাকা দেখে রাস্তায় বাদামের ঝুড়ি নিয়ে দাঁড়ালেন। আপনার নেটওয়ার্ক হবে পাশের ফুচকাওয়ালা, আইসক্রিম বিক্রেতা ইত্যাদি। ওই ফুচকাওয়ালার ওই মুহূর্তের সবচেয়ে বড় চিন্তা সে কতক্ষণে তার সব মাল বিক্রি করে ঘরে যাবে। আগামীকালও সে একই কাজ করবে। আপনার মতো তার অ্যাম্বিশন নেই, বড় কিছু করার ইচ্ছে নেই, দেশের মানুষের উপকারে আসার খায়েশ নেই।
মনে রাখবেন, Your network is your net-worth. আর ওই সমস্ত পেশায় যে খুব বেশি ইনকাম হয় তাও কিন্তু না। খবরের শিরোনামে লেখা "চাকরি ছেড়ে বেগুন চাষে লাখপতি", ভিতরে থাকে ১ বছরে আয় সর্বসাকুল্যে ৩ লাখ টাকা। মানে ওই লোক মাসে মাত্র ২৫ হাজার টাকা কামায়, এটা নিয়ে আবার নিউজও হয়!
তাই এইসব ভুয়া মোটিভেশনের ফাঁদে পড়বেন না। প্রতি বছর মিডিয়াগুলো নিজেদের স্বার্থেই এসব নিউজ করে। গত ৫ বছরে নিউজ তো কম দেখেননি, আইফোন হাতে চানাচুরওয়ালা, ডিএসএলআর হাতে চটপটি বিক্রেতা, আরো কত কি! প্রশ্ন হলো তারা এখন কোথায়? তারা এখনও কেন সেই রাস্তায় বসছে না আর ওরকম আয় করছে না? তাহলে এগুলো রিলায়েবল পেশা হয় কিভাবে?
কোনো কাজই ছোট নয়। কিন্তু সব কাজই যে আপনার ফিল্ড, তা-ও নয়। আপনার কাছে খুব ভালো একটা প্ল্যান আছে, কিন্তু পঞ্চাশ হাজার টাকার জন্য আপনি এগোতে পারছেন না। এখন আপনি যদি মাছ কুটে, চানাচুর বেচে ওই ৫০ হাজার টাকা জোগাড় করে ফেলতে পারেন, তাহলে সেটা ঠিক আছে। কিন্তু যেভাবে এসব পেশাকে সরাসরি একটা ওয়েল পেইড জবের বিকল্প হিসেবে দেখানো হচ্ছে, তা মোটেও রিয়েলিস্টিক নয়।
©️
❤🔥1
Claim $BLESS :
bless.network/dashboard/airdrops (Claim Start BD 3PM)
CA (BSC): 0x7C8217517ed4711fe2DECCdFefFE8d906b9Ae11F
bless.network/dashboard/airdrops (Claim Start BD 3PM)
CA (BSC): 0x7C8217517ed4711fe2DECCdFefFE8d906b9Ae11F
bless.network
Bless Airdrop
Your TIME can now be converted into BLESS
জুমা মোবারক না বলে।আল্লাহুম্মা সাল্লি আলা মুহাম্মদ বলুন।
জুম্মা মোবারক বললে কি হয়? আল্লাহুম্মা সাল্লি আলা মুহাম্মদ বললে রহমত নাযিল হয় গুনাহ ক্ষমা হয় মর্যাদা বৃদ্ধি হয়।
পৃথিবীর কোন জ্ঞানী কোরআন-সুন্নাহর উপরে এলেম আছে এমন কাউকে বলতে শুনিনি জুম্মা মোবারক, যা আপনি আপনারা ঘটা করে বলেন।
@Jamshed_Mojumdar
জুম্মা মোবারক বললে কি হয়? আল্লাহুম্মা সাল্লি আলা মুহাম্মদ বললে রহমত নাযিল হয় গুনাহ ক্ষমা হয় মর্যাদা বৃদ্ধি হয়।
পৃথিবীর কোন জ্ঞানী কোরআন-সুন্নাহর উপরে এলেম আছে এমন কাউকে বলতে শুনিনি জুম্মা মোবারক, যা আপনি আপনারা ঘটা করে বলেন।
@Jamshed_Mojumdar
❤🔥2
Grass
তাদের website এর reward এ গিয়ে চেক দিয়েন
reward tier আছে
সেগুলা ক্লেইম করে নিয়েন
তাদের website এর reward এ গিয়ে চেক দিয়েন
reward tier আছে
সেগুলা ক্লেইম করে নিয়েন